স্থির অস্থির গাংচিল

Posted on November 6, 2007. Filed under: My Bengali Poems |

স্থির অস্থির গাংচিল

======================= 

সময়ের দীর্ঘপথে আমি স্থির পথিক

আমার দুরন্ত মন ছোট্ট একটা সময়ের বন্ধী।

উলঙ্গ আমি ভবঘুড়ে সারাদিন-প্রতিদিন

ছুটে চলি একই পথে-একই  বৃত্তের পরিধিতে।।

স্বপ্ন ছবি মনের রঙে রঙ্গীন করি -আমি এক স্বপ্ন পথিক।

ছায়াঘুমে জড়িয়ে পড়ে বহেম-আমি ছায়া পথ-

                  ধরে হেঁটে যাই-ছায়া পথিক।।

রংধনুর মায়ায় থেমে যায় আমার অস্থির পথ চলা

ঝোলার ঈশ্বর বাক্স-বন্ধী,আদরের হাসি উদ্বায়ী-

একটু একটু করে ব্যাসার্ধ বাড়ে আমার বৃত্তের ।।

ছোট ছোট নুড়ি করে ধুলার মন চুরি

            উড়ে যায় ধোয়াটে আকাশে

            হাড়-কাপুনি শীত নগ্ন বাতাসে।।

রুপসী সাদা-বক লুকায় হাসি-সারা গায়ে

             মেখে মায়াজাল,

চিকচিকে আলো পিঠে নিয়ে স্তব্ধ মহাকাল।।

স্থির সময়,স্থির পথিক,স্তির গাংচিল ডানা মেলে

            স্থির অস্থির বাতাসে।।

 

    …………………………………………

06.11.06

মানচুমাহারা

One Response to “স্থির অস্থির গাংচিল”

RSS Feed for Let’s start again… Comments RSS Feed

আমি বাংলায় কথা কই, আমি বাংলার গান গাই।

ভাল থাকুন। দেশকে ভালবাসুন।

http://www.eThikana.com


Comments are closed.

Liked it here?
Why not try sites on the blogroll...

